মেসির জোড়ায় হন্ডুরাসকে ৩ – ০ গোলে হারালো আর্জেন্টিনা

দুয়ারে কড়া নাড়ছে কাতার বিশ্বকাপ। এই মধ্যে ফুটবল প্রেমিদের মধ্যে ছড়িয়ে পড়েছে প্রিয় দলকে নিয়ে উন্মাদনা। সেই উন্মাদনা আরও বাড়িয়ে দিতে বাংলাদেশ সময় আজ শনিবার ভোরে যুক্তরাষ্ট্রের হার্ড রক স্টেডিয়ামে মাঠে নামেন মেসিরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছেন মেসিরা।

মাঠে নেমেই খেলার শুরতেই লাওতারো মার্তিনেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। পরে খেলার প্রথমার্ধের শেষ মুহূ্র্তে মেসির পেনাল্টি কিক থেকে আরও একটি গোল পায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও বেশি আক্রমণে যায় মেসি বাহিনী। সবশেষ দুটো সুযোগ মিস করার পর মেসির জাদুতে ৬৯ মিনিটের মাথায় তৃতীয় গোলের দেখা পায় আর্জেন্টিনা। এদিন খেলার শুরু থেকেই আর্জেন্টিনা বলের দখল রেখে একের পর এক আক্রমণ চালিয়ে যায়।

বিশ্বকাপের আগে ২৮ সদস্যের আর্জেন্টিনার দলকে হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষে পরীক্ষা নিরীক্ষা করতে চায় কোচ লিওনেল স্কালোনি। তাদের দলের নতুন চমক ২১ বছর বয়সী আলমাদা। যুক্তরাষ্ট্রে মেজর লিগ সকারে (এমএলএস) খেলা আলমাদা তার পারফরম্যান্স ঝলকে জায়গা করে নিয়েছেন মেসি-ডি মারিয়াদের সঙ্গে।

জাতীয় দলে নিজেকে প্রমাণ করার সুযোগ থাকছে পাওলো দিবালার সামনেও। অন্যদিকে লিসান্দ্রো মার্টিনেজ, রদ্রিগো ডি পল ও লেয়ান্দ্র পারেদেসদের সামনেও সুযোগ থাকবে বিশ্বকাপের চূড়ান্ত একাদশে জায়গা করে নেয়ার।

ফিফা র‌্যাঙ্কিংয়ের তিনে থাকা আর্জেন্টিনার বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে এখনও কোনো জয়ের দেখা পায়নি ৮০তম স্থানে থাকা হন্ডুরাস। দুই ম্যাচের দুটিতেই জয় আছে আলবিসেলেস্তেদের। আর্জেন্টিনা সবশেষ হন্ডুরাসের মুখোমুখি হয়েছিল ২০১৬ সালে। সেই ম্যাচটিতে হিগুয়েনের গোলে ১-০ ব্যবধানে জিতেছিল আর্জেন্টিনা। অন্যদিকে নিজেদের শেষ ১৪ ম্যাচের একটিতেও জয় পায়নি হন্ডুরাস।

Leave a Reply

Your email address will not be published.