হু হু করে কমছে সোনার দাম,মধ্যবিত্তের মুখে হাসি।

চ’লতি বছর শুরু থেকেই একে’র পর এক খারাপ খবর আস’লেও এটা বলতেই হয় এই বছরটা বেশ ভা’লো সোনা প্রে’মীদের জন্য। চলতি বছ’রের শুরুর দিকে সো’নার অ’তি’রিক্ত হারে যেখানে ক’পালে ভাঁ’জ পরার জোগাড়

 

 

 

 

 

 

হয়েছি’ল সোনা প্রে’মী’দের সেখানে বছ”রের শে’ষের দিকে সোনা প্রে’মী’দের মু’খের হাঁ’সি যেন কোন’ওভা’বেই সরছেনা। সোনায় সোহাগা ২০২০।কারণ ম’ঙ্গলবা’রের পর ফের বুধ’বার পর’লো সোনার দর।ক’রো’না আ’বহে একদিকে বা’জারে বর্ত’মা’নে ঢু’ক’তে ভয় পা’চ্ছে’ ক্রে’তা’রা। আলু থেকে পেঁয়াজ ডাল থেকে চাল সব কিছুরই দাম বেড়ে গিয়েছে।

 

 

 

 

 

সোনার নতুন দর বুধবার থেকে কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭২ হাজার ৬৬৭ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫০ হাজার ৪৪৭ টাকায়।

 

 

 

 

 

 

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৩ হাজার ৮৩৩ টাকা, ২১ ক্যারেট ৭০ হাজার ৬৮৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৯৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৫১ হাজার ৬১৩ টাকায়। বুধবার থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমছে।

 

 

 

 

 

নভেম্বর মাসজুড়েই বিশ্ববাজারে কমেছে সোনার দাম। অথচ কয়েক মাস আগেই নিরাপদ বিনিয়োগ হিসেবে পরিচিত এই ধাতুর দাম বলা যায় আকাশ ছুঁয়ে ফেলে।

Leave a Reply

Your email address will not be published.