বউয়ের জ্বালায় অতিষ্ট হয়ে ১০ বছর ধরে জঙ্গলে বসবাস

স্বামী-স্ত্রীর মধ্য সব সম্পর্কই যে মধুর হবে তেমন কোন নিশ্চয়তা নেই। অনেক ক্ষেত্রে মধুর সম্পর্কের বিপরীতও ঘটে! তেমনই, বিপরীতটাই ঘটেছিল যুক্তরাজ্যের এক ব্যক্তির জীবনে। এর খেসারতও দিয়েছেন তিনি।

বউয়ের জ্বালায় অতিষ্ট হয়ে বাড়ি ছাড়া ম্যাকলম অ্যাপেলগেট নামের এক ব্যক্তির সন্ধান পাওয়া গেছে যুক্তরাজ্যের বার্মিংহামে। পেশায় মালি ম্যাকলম জানিয়েছেন, এজবাস্টনে স্ত্রীর সঙ্গে প্রথম দেখা হয় তার। তারপর বার্মিংহামে তাদের বিয়ে হয়। প্রথম তিন বছর সব ঠিকই ছিল। কিন্তু তারপর থেকে শুরু হয় সমস্যা।

বউয়ের সঙ্গে রোজ ঝগড়া, কথা কাটাকাটি নিয়ে অশান্ত দিন কাটতে থাকে ম্যাকলমের। কারণ বউয়ের দাবি ছিল, কাজের দিকে বেশি মন দিচ্ছেন তিনি, স্ত্রীয়ের দিকে তার একটুও নজর নেই। কিন্তু তখন তিনি বোঝাতে পারেননি, কাজ করতে ভাল লাগে তার। এরপরই কাউকে না জানিয়ে বাড়ি ছাড়ার সিদ্ধান্ত নেন ওই ব্যক্তি।

ম্যাকলম জানিয়েছেন, যেদিন বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন, সেদিন বাড়ির সমানে মোটর সাইকেলটি তালা দেওয়া অবস্থায় ছিল। তাই হেঁটেই যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। তিন সপ্তাহের যাত্রার প্রায় অর্ধেকটাই হেঁটে যান তিনি।

কিংস্টোনে যাওয়ার পর সেখানকার একটি বাগান পরিচর্যার কাজে লেগে যান তিনি। সেখানে ধীরে ধীরে একটি বাগান গড়ে তোলেন। এই স্বেচ্ছা নির্বাসনের ১০ বছর বাড়ির কোনও সদস্যের সঙ্গে তার যোগাযোগ ছিল না।

তাই বাড়ির সবাই ভেবেছিলেন তিনি মারা গেছেন। কিন্তু শেষ পর্যন্ত তার খোঁজ পায় প্রশাসন। পরে তাকে নিয়ে আসা হয় লন্ডনের একটি শিবিরে। সেখানেই আপাতত আছেন ম্যাকলম। ইচ্ছা মতো বাগানের কাজ করছেন। আর উপার্জনের অর্থ দিচ্ছেন গৃহহীনদের।

Leave a Reply

Your email address will not be published.