নিম্নমানের একজন বেহেশতির জন্য আশি হাজার খাদেম ও বাহাত্তরজন স্ত্রী থাকবে’ জানুন বিস্তারিত

প্রখ্যাত সাহাবা হযরত আবু মুসা আশ’আরী (রা.) থেকে বর্ণিত আছে, হুজুর (সা.) এরশাদ করেছেন, নিঃসন্দেহে বেহেশতে মুমিনের জন্য এমন তাঁবু থাকবে যা হচ্ছে মতির তৈরি (মতি অনেক বড় হবে) এবং ভিতর দিক থেকে ফাঁপা।

এক রেওয়ায়েতে আছে যে, তার দৈর্ঘ্য হবে ষাট মাইল এবং তার আনাচে-কানাচে মুমিনদের জন্য নিয়োজিত রমণীকূল ও খাদেমরা থাকবে। আর তার কোণসমূহের মধ্যে এত দূরত্ব থাকবে যে, এক কোণের লোক অন্য কোণের লোকের নজরে পড়বে না।

তাদের কাছে ঈমানদারগণ আসা-যাওয়া করতে থাকবে। [তারপর হুজুর (সা.) এরশাদ করেন, মুমিনদের জন্য] এমন দুটি উদ্যান রয়েছে যে, তার বাসনপত্র এবং তার মধ্যে যা কিছু আছে সবই রুপার তৈরি এবং আরো দুটি উদ্যান রয়েছে, যা সোনার তৈরি। তার বাসনপত্র এবং তার মধ্যে যা কিছু আছে সবই সোনার তৈরি। (বোখারী, মুসলিম)

হযরত আবু সাঈদ খুদরী (রা.) বলেন, রাসূল (সা.) এরশাদ করেন, নিম্নমানের একজন বেহেশতির জন্য আশি হাজার খাদেম এবং বাহাত্তরজন স্ত্রী থাকবে।
আর তার জন্য এমন একটি তাঁবুর ব্যবস্থা করে দেয়া হবে যা মতি যাবারজদ ও ইয়াকুত পাথরের তৈরি। আর তার দৈর্ঘ্য-প্রস্থের ব্যবধান হবে সিরিয়ার যাবিয়া থেকে ইয়েমেনের সানআর মধ্যকার দূরত্বের সমান। (তিরমিজি)

Leave a Reply

Your email address will not be published.