বাসায় যেভাবে বোঝাবেন আপনার বিয়ের বয়স হয়েছে

আপনার বিয়ের বয়স হয়েছে, কিন্তু মা-বাবা বিয়ে দিচ্ছেন না? লজ্জায় মুখ ফুটে বলতেও পারছেন না বিয়ের কথা? আ’কারে-ই’ঙ্গিতে মাকে সেটা বুঝিয়ে দেওয়ার কিছু পরাম’র্শ জে’নে নিন…বাসায় যেভাবে বোঝাবেন আপনার বিয়ের বয়স হয়েছে

১. আপনার মায়ের সামনে ব’ন্ধুপত্নীদের বেশি বেশি প্রশংসা করুন। যেমন অমুকের বউ অমুকের মায়ের খুব যত্ন নেয়। তমুকের বউ তমুকের মায়ের সব কাজে সহযোগিতা করে।

২. বাসায় আপনার বিবাহিত ব’ন্ধুদের ঘন ঘন দাওয়াত দিন বউ-বাচ্চাসহ। আপনার মা ব’ন্ধুদের বউ-বাচ্চা দেখে আপনার বিয়ের কথা ভাবতেও পারেন।
৩. আপনার রুম সব সময় অগোছালো রাখু’ন। আপনার মা রুম গোছাতে গোছাতে বির’ক্ত হয়ে একসময় আপনার বিয়ের ব্যব’স্থা করেও ফেলতে পারেন।

৪. আপনার রুমের ডবল খাটটা বদলে সিঙ্গেল খাট নিয়ে আসুন। কিছু জিজ্ঞেস করলে বলবেন, এত বড় খাট জায়গার অপচয় ছাড়া আর কিছু নয়।

৫. ঘরের দেয়ালে ছোট শি’শুদের ছবি টাঙিয়ে রাখু’ন। বলা তো যায় না শি’শুদের ছবি দেখলে আপনার মায়ের মনে নাতি-নাতনি পাওয়ার আকাঙ্ক্ষা জাগতে পারে।

৬. মাঝেমধ্যে রাত করে বাসায় ফিরুন। কিছু জিজ্ঞেস করলে বলবেন, বাসায় জলদি এসে কী লাভ? একা একা বোরিং লাগে।

৭. এত কিছুর পরও যদি আপনার মা বিয়ের জন্য না ভাবেন, তাহলে সরাসরি তাঁর পা ধ’রে মুখ ফুটে বিয়ের কথা বলুন। সৌভাগ্য কেবল সাহসীদের স’ঙ্গেই থাকে।

Leave a Reply

Your email address will not be published.