জনপ্রিয় হিন্দি গানে ‘Super Hit’ ডান্স পারফরমান্স প্রতিবন্ধী যুবকের, গর্বিত অসহায় সন্তানের বাবা-মা

প্রতিবন্ধী বা আপাতদৃষ্টিতে যাদের অস্বাভাবিক বলা হয় তারা চিরকাল সমাজে উপেক্ষিত ও অবহেলিত হয়ে আসছে। ঠাট্টা তামাশা ব্যাঙ্গ বিদ্রুপ যেন তাদের চলতি পথের এক অধ্যায়। কিন্তু এই প্রতিবন্ধীর সংজ্ঞা কি?

কেবল আর পাচটা মানুষের মতোন শারীরিক বিকাশ না হলেই কি প্রতিবন্ধী বা অস্বাভাবিক বলা যেতে পারে!! তারা যে কেবল স্বাভাবিক নয় বরং ভীষণভাবে প্রতিভাসম্পন্ন এক মানুষ হতে পারে সেই কথায় প্রমান করে দিল এক ব্যক্তি।

শরীরের আকারের দিক থেকে বেশ খাটো সে, অঙ্গ প্রত্যঙ্গও আর পাচটা মানুষের মতোন নয়, কিন্তু তার মধ্যে যে গুন আছে তা অসাধারণ। নাচের প্রতি অসাধারন দক্ষতা আর অদম্য ইচ্ছাশক্তির জেরেই শারিরীক প্রতিবন্ধকতাকে হারিয়ে দিয়ে সম্প্রতি হাজারো মানুষের জন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন এই যুবক।

শারীরিক প্রতিবন্ধকতা কে তুড়ি মেরে উড়িয়ে মাহি তেরি চুনারিয়া গানের তালে এই যুবক যেভাবে নৃত্য প্রদর্শন করেছে তা অনবদ্য। তার আবেদনশীলতা আর সে যেভাবে নাচের মাধ্যমে মনের ভাব ফুটিয়ে তুলেছে তা দেখলে আবেগিত হতেই হয়।

যুবকটির এই নাচ দেখে আবেগঘন হয়ে পড়েছেন জাজ সহ দর্শক আসনে বসে থাকা তার মা-বাবাও। আর ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই সাড়া ফেলেছে নেটিজেনদের মনে। কমেন্ট বক্সে উপচে পড়েছে প্রশংসা বাক্যে। কিভাবে মনের জোরকে সম্বল করে সামনের দিকে এগিয়ে যাওয়া যায় তারই অনুপ্রেরণা হয়ে উঠেছে এই যুবক।

Leave a Reply

Your email address will not be published.