চলতি পথে হঠাৎ দেখা প্রাক্তন প্রেমের সাথে? জেনে নিন কী করবেন

ইদানীং অনেক দ্রুত সম্পর্ক গড়ে এবং ভেঙে ফেলা যায়। কিন্তু ভাঙাগড়ার এই খেলার পর মন থেকে স্মৃতি খুব সহজে দূর করে ফেলা যায় কি? চোখের আড়াল হলে মনের আড়াল হয় ঠিকই কিন্তু তিনি যদি হঠাৎ চোখের সামনে পড়েন তাহলে কি আগের সেই মধুর বা বিষাদের স্মৃতি মনে পড়ে না? সবই মনে পড়ে যায়। আর তখন একটু অস্বাভাবিক আচরণ করে ফেলেন অনেকে। কিন্তু এধরনের পরিস্থিতিতে অস্বাভাবিক আচরণ করাটা খারাপ আকার ধারণ করতে পারে। জানতে চান কীভাবে সামাল দেবেন এমন পরিস্থিতি? চলুন জেনে নেয়া যাক।

১) অশান্ত হবেন না
পুরনো স্মৃতি তা মধুরই বা ব্যথারই হোক মনে পড়লে মন অশান্ত হয়ে উঠে। কিন্তু চলতি পথে প্রাক্তন প্রেম নজরে পড়লে একেবারেই অশান্ত হয়ে পড়া যাবে না। কষ্টের স্মৃতি মনে করে আবেগিও হবেন না। সবচাইতে ভালো হয় যদি পাত্তাই না দেন মনের অশান্তভাবকে

২) যতোটা সম্ভব স্বাভাবিক আচরণ করুন
হুট করে দেখা হলে চোখ-মুখ কালো করে উল্টো দিকে হাঁটা দেয়ার প্রয়োজন নেই একেবারেই। স্বাভাবিক থাকুন এবং যা করছিলেন তাই করুন। যদি বন্ধুবান্ধব সাথে থাকে তাহলে তাকে এরিয়েই যান।

৩) প্রয়োজনে কুশলাদি বিনিময় করুন
তিক্ততা থেকে ব্রেকআপ হলে কুশলাদি বিনিময় একটু কঠিন কাজই বটে। কিন্তু তারপরও যা চলে গিয়েছে তা তো গিয়েছেই। তার পক্ষ থেকে যদি কুশলাদি বিনিময় হয় তবে আপনি চুপ না থেকে একটু হলেও কথা বলুন। এরপর চলে আসুন সামনে থেকে।

৪) যদি তিনি অন্য কারো সাথে থাকেন
যদি আপনার প্রাক্তন প্রেম অন্য আরেকজনের সাথে থাকেন অর্থাৎ আপনি বুঝতে পারছেন পাশের মানুষটির সাথে তিনি বর্তমানে সম্পর্কে আছেন তাহলে বিষয়টি স্বাভাবিকভাবেই নিন। মুখ-চোখ কালো করে আপনার প্রাক্তন প্রেমকে বুঝতে দেবেন না আপনি ঈর্ষান্বিত বা দুঃখিত এই ব্যাপারে।

৫) যদি আপনি অন্য কারো সাথে থাকেন
আপনার বর্তমান প্রেমের সাথে থাকার সময় যদি প্রাক্তন প্রেম নজরে পড়ে তাহলে তাকে এড়িয়ে চলাটাই ভালো। যদি আপনার অতীত সম্পর্কে আপনার বর্তমান প্রেম জেনেও থাকে তবুও এড়িয়ে যাবেন। এই কাজটি আপনার বর্তমান সম্পর্কের জন্য ভালো।

Leave a Reply

Your email address will not be published.