রান্নায় পোড়া তেলের ব্যবহার মৃত্যু ডেকে আনতে পারে। জেনে নিন

খাবার তৈরিতে অপরিহার্য উপাদান তেল। তবে এই তেল ব্যবহারেই আমরা সবচেয়ে বড় ভুল করি। অনেকে প্রায়ই থেকে যাওয়া পোড়া তেল পুনঃরায় ব্যবহার করেন। এটি স্বাস্থ্যের ওপর নেতিবাচক প্রভাব ফেলে। পোড়া তেলের ব্যবহারে স্ট্রোক,

হার্ট অ্যাটাক এমনকি ক্যানসারও হতে পারে।

গবেষণায় দেখা গেছে, পোড়া তেলে স্মোক পয়েন্ট কমে যায়। অর্থাৎ আগের থেকে অনেক কম উষ্ণতায় ফুটতে থাকে তেল। গবেষকরা বলছেন, তেলের স্মোক পয়েন্ট একবার কমে গেলে তা ক্ষতি করে শরীরের।

এছাড়া তেল বারবার ব্যবহার করলে তৈরি হয় র‍্যানসিড। যা শরীরের পক্ষে ক্ষতিকর। তেলে বাজে গন্ধ হয়ে যায়। এমন তেলে রান্না করলে খাবারে বিষক্রিয়া হতে পারে। একই তেল বারবার গরম করলে তেলে তৈরি হয় এইচএনই নামক একটি উপাদান।

অন্যদিকে, বারবার এক তেল ব্যবহার বাড়ায় ক্যানসারের আশঙ্কা।

আরও পড়ুন

মে’য়ে সেজে তুমুল নাচলেন শাহরুখ

এবার কি তবে শাহরুখ খানের পালা?? সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে তাকে শাড়ীতে দেখা যাচ্ছে।তাহলে ব্যাপারটা কি!!

আসলে সুশান্ত সিং রাজপুত এর মৃ’ত্যুর পর থেকেই বলিউডের নেপোটিজম একচ্ছত্র অধিকার, বলিউড রাজ নিয়ে অনেকের নাম উঠে এসেছে আর তার মধ্যে নাম জড়িয়েছিল শাহরুখ খান এরও। এরপর শুরু হয় ট্রোল। প্রচুর সফল ছবি উপহার দিয়েও বারবার তাকে ট্রোল হতে হয়।

এবারেও তার অন্যথা হলো না। এত সফলতা পরিচিতি সত্ত্বেও ট্রোলিং হতে হলে তাকে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায় যেখানে দেখা যাচ্ছে মে’য়েদের পোশাকে কখনো শাহরুখ খান নাচছেন কখনো বা হেটে আসছেন।

Leave a Reply

Your email address will not be published.