প্রথম প্রেমে ধাক্কা খাওয়া প্রেমিক- প্রেমিকা যে ধরনের সঙ্গিনী খোঁজে!

জীবনের প্রথম প্রেম তা তো অন্যরকম। জীবনের সবচেয়ে সুন্দর অভিজ্ঞতা। তার সঙ্গে কোনো কিছুর তুলনাই চলে না। তবে সত্যি বলতে কি, প্রথম প্রেম মোটেও আহামরি কিছু নয়।

প্রথম প্রেমেই বেশি ঘনিষ্ঠ হতে নেই : প্রথম প্রেমের ভুল থেকে মেয়েরা সবার আগে এটাই শেখে। প্রথম প্রেম যেহেতু ব্যর্থ হবার সম্ভাবনাই বেশি থাকে, তাই বেশি ঘনিষ্ঠ হওয়া সবচেয়ে বড় ভুল, যার জন্য আজীবন পস্তাতে হতে পারে।

অশিক্ষিত পুরুষদের থেকে দূরে থাকাই শ্রেয় : যে পুরুষ বই পড়ে না বা যার পড়াশোনা নিয়ে আগ্রহ নেই- এমন পুরুষ যে প্রেমিক বা স্বামী হিসেবে মোটেও সুখকর নন, সেটা বুদ্ধিমতী মেয়েরা প্রথম প্রেমের পরেই বুঝে নেয়।

কীভাবে ঝগড়া করতে হবে : আর কিছু হোক বা না হোক, কীভাবে ঝগড়ার সময় কৌশলী হতে হবে সেটা প্রথম প্রেমে মেয়েরা ভালোই শিখে ফেলে।

বিয়ে তাকেই করতে হবে, যিনি আজীবনের সঙ্গিনী চান : বিয়ে কোনো ছেলেখেলা নয়। প্রেম-প্রেম খেলে বেড়ানো ছেলেরা মূলত চরিত্রহীন হয়। যিনি আসলেই বিয়ে করে সংসার পাততে চান, এমন মানসিকতার পুরুষের সঙ্গেই প্রেম করা উচিত।

ভালো তাকেই বাসা উচিত, যিনি ভালোবাসতে জানেন : ভালোবাসা একটি সম্পূর্ণ দু’তরফা ব্যাপার। এটা তখনই সুন্দর যখন দু’জন মানুষ পরস্পরকে সমান ভালোবাসেন। এক তরফা ভালোবাসা কষ্ট ছাড়া কিছুই দেয় না।

Leave a Reply

Your email address will not be published.