নারীর কাছে যেভাবে হতে পারেন আকর্ষণীয় পুরুষ

সৌন্দর্য চর্চা শুধু নারীদের জন্য-এমনটাই মনে করেন বেশিরভাগ পুরুষ। আর এ কারণে নিজেদের লুকায়িত সৌন্দর্য সম্পর্কে একেবারেই বেখবর তারা।
বেশির ভাগ পুরুষ মুখ সাবান দিয়ে পরিষ্কার করা, দাড়ি কাটা আর ঘর থেকে বের হওয়ার আগে কেউ কেউ চুলে ক্রিম বা জেল ব্যবহার করেন। শুধু দাড়ি কাটা বা চুল আচঁড়ানো ছাড়াও প্রয়োজন পরিষ্কার-পরিচ্ছন্নতা।

এক্ষেত্রে বেশির ভাগ নারীরই চা্ওয়া ছেলেরা যেন তাদের ত্বকের যত্ন ও পরিচর্যা করে।

নাক ও কানের বাড়তি চুল কাটা

প্রায়ই দেখা যায় অনেক ছেলের কান ও নাকের বড় বড় চুল বের হয়ে আছে। এটা দেখতে খুবই অস্বস্তিকর। ব্যস্ততার কারণে আপনি এই বিষয়গুলো খেয়াল করতে পারেন না। এটি নারীরা অপছন্দ করেন। কোনো নারী যখন আপনার সঙ্গে কথা বলবেন, তখন তিনি অস্বস্তিবোধ করবেন। তাই নাক ও কানের বাড়তি চুলগুলো কেটে ফেলা উচিত।

ফেসওয়াশ ব্যবহার

ঘরের বাইরে বের হলেই আমরা ধলার কবলে পড়ি। আর এতে ত্বকে প্রচুর ধুলা জমে যা ত্বকের ক্ষতি করে। এজন্য সাবান নয় পরিষ্কার করার জন্য প্রয়োজন ভালো মানের ফেসওয়াশ। এটি ব্যবহার করার পাশাপাশি টুকটাক ত্বকচর্চা করা যেতেই পারে। এতে দেখতেও সতেজ লাগবে।

চোখের ভ্রু

মানুষের চোখের ভ্রুও বাড়তি সৌন্দর্যর আনয়ন করে। এ জন্য ছেলেদের ভ্রুর দিকে বিশেষভাবে গুরুত্ব দেয়া প্রয়োজন। কারণ অনেক পুরুষের চোখের ভ্রু অনেক ঘন এবং ছোট-বড় চুল গজায়। ফলে আপনাকে দেখতে রাগী মনে হতে পারে। এজন্য চুল কাটার সময় ভ্রু ছোট করে নিতে পারেন।

নিয়মিত ময়েশ্চারাইজার ও সানস্ক্রিন ব্যবহার

সুরক্ষার জন্য ত্বকের ধরন অনুযায়ী এসপিএফ যুক্ত সানস্ক্রিন ও ময়েশ্চারাইজার ব্যবহার করে সহজেই ত্বক আর্দ্র রাখা যায়।

চোখের নিচে ক্রিম ব্যবহার

আসলে ধুলাবালি ও রোদ বা বয়সের কারণে চোখের নিচে কালি পড়তেই পারে। আর এর থেকে রক্ষা পেতে নিয়মিত চোখের নিচে ক্রিম ব্যবহার করা যেতেই পারে।

নখ ও পায়ের যত্ন

নখ ও পায়ের যত্নটা জরুরি। নিজেকে অপরের কাছে আকর্ষণীয় করে তুলতে আর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে নিয়মিত হাত-পায়ের নখ কাটা প্রয়োজন। এজন্য হাত ও পায়ের নখ ছোট রাখার অভ্যাস গড়ে তুলতে হবে।

Leave a Reply

Your email address will not be published.