মোজা পরলেই পায়ে গন্ধ হচ্ছে? কী করবেন তাহলে?

দীর্ঘক্ষণ মোজা পরে থাকলেই গন্ধ হচ্ছে পায়ে? অফিসে বসে পা ঘেমে গেলেও জুতো খুলতে পারেন না ভয়ে। এই সব পরিস্থিতির সামনাসামনি হয়ে খুবই অস্বস্তি পাচ্ছেন অথচ কাকে বলবেন, কী উপায়ে মুক্তি পাবেন, সেটাই বুঝে পাচ্ছেন না। একটু একটু করে তলানিতে গিয়ে ঠেকেছে আপনার আত্মবিশ্বাস।

 

 

 

জেনে নিন কী করবেন?

১) জুতোর মধ্যে সামান্য বেকিং সোডা ছিটিয়ে দিন। পরদিন ভেতরের অংশ মুছে পরিষ্কার করে জুতা পরুন। দুর্গন্ধ থাকবে না। তবে চামড়ার জুতোয় বারবার বেকিং সোডা ব্যবহার করবেন না।

 

 

 

 

২) পুরনো মোজায় ২ টেবিল চামচ বেকিং সোডা নিয়ে গিঁট বেঁধে জুতোয় রেখে দিতে পারেন। পরদিন মোজা সরিয়ে জুতো পরুন।

৩) জুতোর মধ্যে এক টুকরো ফেব্রিক সফটনার সিট রেখে দিন রাতে।। পরদিন সেটি বের করে জুতো পরুন। গন্ধ একেবারে ভ্যানিশ হয়ে যাবে।

 

 

 

 

 

৪) স্নিকারস দুর্গন্ধমুক্ত রাখতে মাঝে মাঝে সামান্য লবণ ছিটিয়ে দিন।এক টুকরো কাপড় বা তুলা লবঙ্গ তেলে ভিজিয়ে জুতার মধ্যে রেখে দিন সারারাত। জুতার দুর্গন্ধ দূর হবে।

 

 

 

 

 

৫) কয়েকটি লবঙ্গ ফেলে রাখলেও উপকার পাবেন। ফুটন্ত জলে টি ব্যাগ ফেলে রাখুন ২ মিনিট। টি ব্যাগ ঠাণ্ডা হলে জুতার মধ্যে রেখে দিন। এক ঘণ্টা পর টি ব্যাগ সরিয়ে জুতোর ভেতরের অংশ ভালো করে মুছে নিন। দুর্গন্ধের পাশাপাশি দূর হবে জুতোয় থাকা ব্যাকটেরিয়া।জুতো পরার আগে পায়ে বেবি পাউডার ব্যবহার করুন। দুর্গন্ধ হবে না জুতোয়।

Leave a Reply

Your email address will not be published.