যেসব মানুষ থেকে ১০০ হাত দূরে থাকবেন

আমাদের মাঝে বেশিরভাগ মানুষ নেতিবাচক মনোভাবের সাথে বসবাস করে। এদের সাথে বসবাস করলে নিজের জীবনকেও বিষাক্ত মনে হয়। এরা যেকোনো কাজের খারাপ দিকই আপনার কানের সামনের শুনাতে থাকবে। এরা মানুষের ভাল দেখতে পারে না।

কাছের কাউকে সুখে দেখলেও এদের মাঝে আর্তনাদের সৃষ্টি হয়। এসকল মানুষ থেকে যতটুকু পারেন দূরত্ব বজায় রাখুন। কিন্তু কিভাবে এসকল মানুষকে চিনে নিবেন, আসুন জেনে নেয়া যাক-

১. যারা সবসময় মানুষের কাজকর্মের উপর কমেন্ট করে বেড়ায় তাদের থেকে দূরে থাকুন। তারা সবসময় মানুষের কাজের মাঝে বিভিন্ন খুঁত খুঁজে বের করে। যে কোন বিষয়ে তাদের মতামত দেয়া লাগবেই। সে ব্যাপারে তাদের বিন্দুমাত্র ধারণা না থাকলেও সে কথা বলবেই।

২. আমাদের মাঝে এমন কিছু কিছু মানুষ আছে, যারা সকল বিষয়ে চিৎকার চেঁচামেচি করতে ভালবাসে। তারা কথায় কথায় ঝগড়া করতে খুব ভালবাসে। তাই এসকল মানুষ থেকে দূরে থাকুন। এরা তাদের রাগের রোষানলে আপনাকেও জড়াবে। আর ঝগড়া কখনও শান্তি বয়ে আনে না, এটি শুধু কষ্ট দিতে জানে।

৩. যাদের মাঝের হিংসার প্রবণতা বেশি তাদের থেকেও দূরে থাকুন। এরা আপনার ভাল দিক দেখলেই ঈর্ষায় জ্বলে পুড়ে মরবে। আপনার ক্ষতি করার যথাসাধ্য চেষ্টাও করবে এরা।

৪. যারা সারাক্ষণ মানুষের ব্যাপারে সমালোচনা করে বেড়ায়, এরা সবচেয়ে বিষাক্ত মানুষ। এসকল মানুষ আপনার জীবন দুর্বিষহ করে তুলতে পারে। এরকম মানুষের সাথে সম্পর্ক গড়ে তোলার আগে আরেকবার ভাবুন।

৫. মিথ্যুক মানুষ থেকে তো ১০০০ হাত দূরে থাকা উচিৎ। এরা সবচেয়ে বড় বিশ্বাসঘাতক। এরা কখনও আপনার ভালবাসার মূল্য বুঝবে না। এরকম মানুষের উপর কখনও নিজের ফিলিংস বিলিয়ে দিবেন না।

Leave a Reply

Your email address will not be published.