প্রথম দর্শনেই ভীষণ আকর্ষণীয় হয়ে উঠুন ৮টি কৌশলে

শুধু বিপরীত লিঙ্গ কেন, প্রতিটি মানুষই চান অন্য সবার চোখে ভীষণ আকর্ষণীয় কেউ হয়ে উঠতে। নিজের সৌন্দর্য ও ব্যক্তিত্ব দিয়ে আশেপাশের প্রতিটি মানুষের হৃদয় জয় করতে চাই কমবেশি আমরা সবাই

। কিন্তু চাইলেই কি পারি? বরং দেখা যায় প্রথম দর্শনেই এমন কিছু ভুল করে ফেলি যে অন্যের চোখে সম্মানটা হারিয়ে যায় চিরকালের মত। জানেন কি, কোন ব্যাপারগুলো আপনাকে তীব্র আকর্ষণীয় ব্যক্তিত্বে পরিণত করে?

জেনে নিন এমন ৯টি বিষয় যা প্রথম দর্শনেই জয় করে নেবে সকলের মন-

১) একজন পুরুষের ক্ষেত্রে তার শক্তিমত্তার আভাস জয় করে নেয় সকলের মন। চলাফেরা ও কথাবার্তায় নিজের দৃঢ়তার পরিচয় দেয়াটা পুরুষকে আকর্ষণীয় করে তোলে। অন্যদিকে নারীদেরকে মহনীয় করে তোলে তার নারীসুলভ কমনীয়তা ও ব্যক্তিত্ব। অন্যদিকে পুরুষের মেয়েলি স্বভাব আর নারর পুরুষালি স্বভাব সকলকে বিকর্ষণ করে।

২) সেন্স অফ হিউমার যে কোন মানুষের ক্ষেত্রেই খুব গুরুত্বপূর্ণ।

৩) পরিচিত হবার সঠিক আদব কায়দা, একজন সদ্য পরিচিত মানুষের সাথে কথা বলার ভদ্রতা আপনাকে করে তুলবে দারুণ আকর্ষণীয়।

৪) জ্ঞানের পরিধি যাদের বেশি, তারা সকলের চোখেই অন্যরকম।

৫) স্বার্থপর ব্যক্তিত্বের পরিচয় না দেয়া, বরং সকলের সাথে শেয়ার করতে পারাটাও দারুণ আকর্ষণীয় একটি ব্যাপার।

৬) আমুদে স্বভাবের হাসিখুশি মানুষকে সকলকেই ভালোবাসেন।

৭) নিজেকে বুঝতে শিখুন। সঠিক পোশাকে নিজের ব্যক্তিত্বকে করে তুলুন আরও বেশি আকর্ষণীয়।

৮) একজোড়া উজ্জ্বল ও ভাষাময় চোখের আবেদন কেউ ফেরাতে পারেন না। পর্যাপ্ত ঘুমান, চোখের যত্ন নিন, নিজের জ্ঞানের পরিধি বৃদ্ধি করুন, সুস্থ দেহের অধিকারী হোন, এবং মন থেকে হাসুন। আপনার চোখ জোড়াও হয়ে উঠবে ঝলমলে।

৯) কিপটেমি পরিহার করুন, কটু বাক্য ত্যাগ করে মিষ্টি ভাষী হোন, কাউকে প্রাপ্ত সম্মান দিতে দ্বিধা করবেন না। তারপর দেখুন সকলের চোখে আপনার সম্মানটাই হয়ে উঠবে আলাদা!

Leave a Reply

Your email address will not be published.