ঘরোয়া পদ্ধতিতে কালো হাত পা একদিনেই করে ফেলুন ফর্সা! রইলো আকর্ষণীয় কার্যকরী পদ্ধতি!

বাইরের পরিবেশ দূ-ষ-ণের প্র-ভাবে অনেক সময় তেই আমাদের ত্বকে বিভিন্ন ধরনের ধুলোবালি এবং ময়লা জায়গা করে নেয়। যা অনেক ক্ষেত্রে আমাদের ত্বককে অপরিচ্ছন্ন এবং দাগযুক্ত করে তোলে।

আরে এই দা-গ ছো-প বা কা-লচে ভা-ব আমাদের ব্যক্তিগত আ-ত্ম-বিশ্বাস কে ন-ষ্ট ক-রে দেয়। অনেক ক্ষেত্রেই সুন্দরভাবে সাজগোজ করলেও তার আকর্ষনীয় লাগেনা।

তাই আজকের এই প্রতিবেদনে আমরা এমন কিছু ছোট ছোট পদ্ধতি আলোচনা করব যার সাহায্যে আপনারা খুব কম সময় পরিষ্কার-পরিচ্ছন্ন এবং ফর্সা ত্বক লাভ করতে পারবেন।

ত্বকের জন্য খুবই উপকারী একটি বস্তু হচ্ছে বেসন। বেসন হলুদ গুঁড়ো এবং দুধের সঙ্গে ভালোভাবে একটি মিশ্রণ তৈরি

করে স্নান করার আগে প্রায় 15 মিনিট সময় ধরে হাতে,পায়ে এবং গায়ে লাগিয়ে রাখুন। হাত পা এবং ত্বক থেকে বিভিন্ন ময়লা দূরীকরণে এটি খুবই উপকারী একটি পদ্ধতি। এছাড়াও লেবু আমাদের ত্বকের জন্য প্রাকৃতিক ব্লিচ হিসেবে কাজ করে।

লেবুর রস (১ চামচ),শসার রস (১ চামচ), হলুদ গুঁড়ো মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। ত্বকে কিছুক্ষণ লাগিয়ে শুকিয়ে যাওয়ার পর ধুয়ে ফেলুন। এটি ও আপনার ত্বক পরিষ্কার করতে সাহায্য করবে। বাদাম তেল (১ টেবিল চামচ), এবং

অ্যালোভেরা জেল একত্রিত করে মিশিয়ে হাতে-পায়ে কিছুক্ষণ সময় লাগিয়ে রাখুন স্নানের আগে। হাত পায়ে ফর্সা ভাব দেখা দেবে দ্রুত। স্নান করার পর শরীরে এবং হাতে-পায়ে কোন ভারী ক্রিম বা ভেসলিন লাগানোর চেষ্টা করুন। স্নানের সময় প্রতিদিন স্ক্রাবিং করার চেষ্টা করবেন।

শসার রস, গোলাপ জল এবং গ্লিসারিন মিশিয়ে হাতে পায়ে ব্যবহার করতে পারেন। দা-গ ছো-প এবং কাল-চে-ভাব দূ-রী-করণের এটি একটি প্রাকৃতিক এবং অন্যতম সহজ উপায়।পাশাপাশি গ্লিসারিনের সাথে লেবুর রস মিশিয়ে রেখে দিন।

ঘুম থেকে ওঠার পর হাতে পায়ে মাসাজ করুন।এছাড়াও নারকেলের দুধের সঙ্গে চন্দন গুঁড়ো মিশিয়ে আলতো ভাবে সারা বডিতে ম্যাসাজ করতে পারেন এটি আপনার শরীরের রং উজ্জল করতে সাহায্য করবে।

এছাড়াও বিউটিশিয়ানদের মতে সপ্তাহে একবার করে পেডিকিউর এবং মেনিকিওর করা উচিত। খুব সহজ পদ্ধতিতে বাড়িতেও এটি আপনি করতে পারেন। এর জন্ন লেবুর রস গ্লিসারিন এবং

শ্যাম্পুতে 10 মিনিট মতন হাত পা ডুবিয়ে রেখে পেডিকিওর-মেনিকিওর সেট দিয়ে হাত পা পরিষ্কার করে ফেলুন। সপ্তাহের সময় মত নিয়মিতই পদ্ধতি-গু-লি পালন করতে পারলে খুব সহজেই আপনি সুন্দর,স্বাভাবিক এবং দা-গ ছো-প হী-ন ফর্সা ত্বকের অধিকারী হবেন।

Leave a Reply

Your email address will not be published.