যাত্রীর এক ‘অন্য আবদার’ মেটালেন বিমান সেবিকা!

এক অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বুদ্ধির পরিচয় দিয়েছে বিমানসেবিকা। বিমানে যাত্রীর এক অন্য আবদার মিটালেন তিনি। বিমান সেবিকার উপস্থিত বুদ্ধি মুগ্ধ হয়েছেন বিমানে থাকা সকলেই।

আন্তর্জাতিক বেশকিছু সংবাদ মাধ্যমে তুলে ধরা হয়, জাপানের একটি ডোমেস্টিক বিমানে এক যাত্রী ওঠার পর থেকেই বিমানসেবিকাদের সঙ্গে অসভ্য ব্যবহার শুরু করেন।

ওই যাত্রীর দাবি ছিল অতিরিক্ত টাকা দেওয়ার পরেও জানলার ধারে জায়গা হয়নি তার। তাই সে শুরু করেন হুড়োহুড়ি।

এই অবস্থায় একটি সাদা কাগজ যাত্রীর পাশের দেওয়ালে লাগিয়ে দেন ওই বিমানসেবিকা। তাতে এঁকে দেন একটি কাল্পনিক জানলার ছবি। গোটা বিমান হেসে ওঠে ঘটনাটি দেখে।

একজন যাত্রী ছবিটি তুলে শেয়ার করলে ভাইরাল হয় সেই ছবিটি। ভাইরাল ছবিটি দেখে প্রশংসায় পঞ্চমুখ অনেকেই।

আরও পড়ুন

অনেক সময় রোগীরা বলে থাকে আমার হার্টে আমার রক্তনালীতে দুইটা, তিনটা বা চারটা ব্লক হয়েছে। কিন্তু আসলে ব্লক হয় কোথায়? হার্টে যেমন রক্তনালী থাকে তেমনি সারা শরীরে রক্তনালী থাকে। যদি হার্টের রক্তনালীতে ব্লক হয় তাহলে সেটিকে বলা হয় হার্ট অ্যাটাক।

আর ব্রেইনের রক্তনালীতে ব্লক হয় তাহলে সেটিকে বলা হয় স্ট্রোক। আর এ ব্লক যেকোনো জায়গায় হতে পারে। যেমন হাতের রক্তনালীতে বা পায়ের রক্তনালীতেও হতে পারে।

হাত ও পায়ের রক্তনালীর ব্লক ও চিকিৎসা নিয়ে বিষয়ে পরামর্শ দিয়েছেন ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের ভাসকুলার সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সাকলায়েন রাসেল।

হাত ও পায়ের রক্তনালীতে ব্লক দুইভাবে হতে পারে। যদি হঠ্যাৎ করে ব্লক হয় সেটিরও কিছু কারণ থাকে। যেমন: হার্টের রক্তনালীগুলোতে হার্টের ভেতর রক্ত জমাট বেঁধে গেছে।

Leave a Reply

Your email address will not be published.