পেটের চর্বি গলিয়ে ওজন কমাবে পেঁয়াজের চা।

বাড়তি ওজনের সমস্যায় ভু’গছেন অনেকেই। অনিয়মিত জীবনযাপন, খাদ্যাভ্যাস বাড়িয়ে দিচ্ছে শরীরের ওজন। করোনাকালে শরীরচর্চার অভাবে শরীরে জমছে চর্বি। বিশেষ করে পেট এবং উরুতে চর্বি জমে বেশি।

এটি কমাতে শরীর চর্চার পাশাপাশি পেঁয়াজের চা খেতে পারেন। এতে করে আপনার শরীরের চর্বি গলতে সহায়তা করবে। যা ওজন কমাবে খুব সহজেই। পেঁয়াজে কুয়েরসেটিন নামক ফ্ল্যাভোনয়েড থাকে। যা ফ্যাট নিয়ন্ত্রণে সাহায্য করে এবং ওজন কমায়। মাত্র দুই সপ্তাহের মধ্যেই এই চা পানের উপকারিতা আপনার চোখে পরবে।

এছাড়াও পেঁয়াজের চায়ের রয়েছে অনেক স্বাস্থ্য উপকারিতা। ডায়াবেটিস নিয়ন্ত্রণ রাখা থেকে শুরু করে সাধারণ ফ্লু সারাতে বেশ কার্যকরী এটি। এমনকি পেঁয়াজের কুয়েরসেটিন নামক উপাদান ক্যান্সারের বিরু’দ্ধে ল’ড়াই করতে সাহায্য করে। তাছাড়া হজম শক্তি বাড়াতে,রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতেও পেঁয়াজের রয়েছে অসামান্য অবদান।

যা যা লাগবে- একটি কাটা পেঁয়াজ, তিন টুকরো রসুন, ২ টেবিল চামচ মধু, ২ কাপ পানি, একটা তেজপাতা এবং লবঙ্গ। যেভাবে তৈরি করবেন- সসপ্যানে দুই কাপ পানি দিয়ে হালকা তাপে ফুটতে দিন।

এরপর এতে কাটা পেঁয়াজ, অল্প থেতো করা রসুন, তেজপাতা ও লবঙ্গ দিয়ে ১০ মিনিট ফুটিয়ে নিন। যখনই দেখবেন, পানির রং পরিবর্তন হয়ে গাঢ় বাদামী রঙের হয়ে গেছে তখন নামিয়ে নিন।

এবার কাপে ঢেলে মধু মিশিয়ে নিন। ব্যাস, তৈরি আপনার অনিয়ন টি। এবার দিনে এক থেকে দুইবার পান করুন এই চা। ওজন কমাতে চাইলে খালি পেটে পান করুন। এছাড়া অন্য সময় খেতে পারেন এই চা।

Leave a Reply

Your email address will not be published.