কারা আপনাকে গো’পনে হিংসে করেন, ৫ টি লক্ষণ দেখে জেনে নিন।

কাশ্যে যাঁরা আপনাকে হিংসা করেন তাঁদের আপনি সহজেই চিহ্নিত করতে পারেন। তাঁদের সংস্পর্শ এড়িয়ে চলতে পারেন খুব সহজেই। কিন্তু এমন বহু মানুষ আছেন যারা হিংসা করে গোপনে।

আপনি যদি সব দিক থেকে সফল হয়ে থাকেন তাহলে আত্মিক শান্তিতে আপনি হয়ত তৃপ্ত।তবে চার পাশে তাকিয়ে দেখার সময় আপনার হয় না। কিন্তু এসবের মধ্যেই আপনি বুঝতে পান হিংসার কিছু চোখ আপনাকে ঘিরে রয়েছে। প্রকাশ্যে যাঁরা আপনাকে ঈর্ষা করেন তাঁদের আপনি সহজেই চিহ্নিত করতে পারেন।

তাঁদের সংস্পর্শ এড়িয়ে চলতেও পারেন। কিন্তু এমন অনেক মানুষ রয়েছেন যাঁদের হিংসা গোপনে। এদের সহজে আপনি চিহ্নিত করতে পারেন না।

মনস্তত্ত্ব বিষয়ক আন্তর্জাতিক ওয়েবসাইট ‘দ্য মাইন্ডস জার্নাল’ বলছে, কয়েকটি লক্ষণ দেখে চিহ্নিত করা যেতে পারে এই সব গোপন হিংসুটেদের।

তবে জেনে নেওয়া যাক এই লক্ষণগুলি …

* সর্বদা আপনার খুঁত ধরেন এমন লোক থেকে সাবধান! এরা কিন্তু আপনার প্রতি গোপনে হিংসের জাল বুনে চলেছেন। খেয়াল রাখবেন কেউ অযথা আপনার স্তুতি করছেন কিনা। বেশি খোশামুদে মানুষের মনে কিন্তু গোপনে হিংসার বাসা।

* কেউ কি আপনাকে অজাচিত উপদেশ দিচ্ছেন? এমন ক্ষেত্রে কিন্তু সেই ব্যক্তির গোপন ঈর্ষাকারী হওয়ার সম্ভাবনাই বেশি। লক্ষ রাখুন কেউ আপনাকে অনুকরণ করছেন কি না। গোপনে হিংসুটে ব্যক্তিদের এটা প্রাথমিক লক্ষণ।

* খেয়াল রাখবেন আপনার পিছনে কেউ কোনও গুজব রটাচ্ছেন কি না। যদি রটে তা হলে সেই গুজবকারীকে খুঁজে বের করুন। জানবেন তিনি কোনও গোপন ঈর্ষা থেকেই এই কাণ্ড করছেন। কেউ যদি আপনার কোনও সাফল্যকে ছোট করে দেখেন তাহলে বুঝবেন তিনি আপনার প্রতি ঈর্ষাকাতর।

Leave a Reply

Your email address will not be published.