বিয়ের পরে সুখের জন্য যা করতে হবে! সকলে জানা উচিত।

ফুলশ’য্যা’র এই বিশেষ রাতটির জন্য প্রতিটি নারীরই উচিত কিছু প্রস্তুতি নেয়া আগে থেকেই। জেনে নিন ফুলশ’য্যার আগে প্রতিটি নারীরই যে প্রস্তুতি গু’লো নেয়া উচিত সেই স’ম্পর্কে। মা’নসিক প্র,স্তুতিঃ ফুল শ,য্যা,র আগে প্রতি,টি নারীরই প্র,য়োজন মা,ন,সিক প্র,স্তুতি,র। এমনিতেই বিয়ের একটা বড় ধকল প্রতিটি না,রীর মনকে দূ’র্বল করে দেয়।প্রিয়জ,নদে,রকে ছেড়ে আসার বেদ,না ভোলা,র আগেই নতুন জীবনে পা দিতে হয়।

তাই সব মি,লিয়ে মন খা’রাপ থাকে অধি,কাংশ না,রীর। তাই ফুল শয্যার আগে প্র,য়ো,জন মান,সিক প্র,স্তুতি,র।প্রতিটি নারীর জীবনেই বিয়ে একটি বিশেষ দিন। কিশো,রী বয়স থেকেই বৌ সাজার অপে,ক্ষা করতে করতে শেষ পর্যন্ত যখন কা’,ঙ্ক্ষি,ত দিনটি চলে আসে তখন ঘা,ব,ড়ে যান অধি,কাংশ নারীই। কীভাবে সামলে নিবেন নতুন জীবনের সব মূহূর্ত এটা নিয়ে দু’শ্চিন্তায় বি’ষাদগ্র’স্থ হয়ে যান নারীরা। বিশেষ করে ফুল শ’য্যা,র রাতটা নিয়ে মনে জমে থাকে না,না,ন আ’ত’ঙ্ক ও কৌ’তুহল।

নিজেকে বোঝান যে এটাই জীবনের বা,স্তবতা। আপনার স্বা,মীই আপনার সবচাইতে কাছের মানুষ বিয়ের পরে। তাই তাকে সহজ ভাবে গ্রহণ করার জন্য মনকে প্রস্তুত করুন।ওয়া,ক্সিংঃ বিয়ে,র আগে প্রতিটি নারী,রই উচিত ওয়া’ক্সিং করে নেয়া।

বিয়ের সময়ে শরী,রের অবা’ঞ্ছিত লোম অ,ত্যন্ত দৃ’ষ্টি’কটু দেখায়। তাই বিয়ের দুই তিনি দিন আগে ও’য়া’ক্সিং করিয়ে নেয়া ভালো।তবে বেশি আগে করা উচিত নয়। ভালো কোনো পা,র্লারে অথবা ঘরে,ই করে নিতে পা,রবেন ওয়া’ক্সিং।

স্পা ও ব,ডি ম্যা,সে,জঃ শুধু কি শ,রীরকে লোম মুক্ত করলে,ই হবে? ত্বকের উ,জ্জ্ব,লতাও বৃদ্ধি করা চাই বিয়ের আগে। তাই ত্বকের উজ্জ্ব,ল,তা বৃদ্ধি করার জন্য এবং ত্বককে আরো কোমল করে তোলার জন্য স্পা ক,রিয়ে নিতে পারেন।

আপনার ত্ব,কের সাথে মানানসই কোনো স্পা করিয়ে নিতে আপনাকে যেতে হবে ভালো কোনো পা,র্লারে।সেই স’ঙ্গে শরী,রটা,কে ঝর,ঝ,রে করে তুললে বডি ম্যাসা,জও করিয়ে নিতে পারেন। পরিচ্ছন্নতাঃ ফু,ল শ,য্যা,র রাতে প,রি,চ্ছন্ন থা,কাটা অ,ত্য,ন্ত জরু,রী।

আর তাই অবশ্যই এসময়ে নিজে,কে প,রি,চ্ছন্ন রাখু’ন। প্রয়ো,জনে বিয়ের মেকআ,প তুলে ফেলার পরে নিজেকে ঝরঝরে করে তুলতে হালকা গরম পানি দিয়ে গোসল করে ফেলুন। সু,গ,ন্ধিঃ সুগন্ধ সবসময়েই আ,কর্ষণ বাড়িয়ে তোলে।আর তাই ফুল শয্যার রাতে ব্যবহার করুন মিষ্টি কোনো সুগ,ন্ধি। এতে আপনার স’ঙ্গী মু,গ্ধ হবেন এবং আপনার প্রতি তার ,আকর্ষ,ণ ও ভালোবাসা বৃদ্ধি পাবে।

জ’ন্ম নিয়ন্ত্র’ণ ব্যবস্থাঃ ফুল শয্যা,র রাতে সব,চাইতে জরুরী বিষয়টি হলো জ’ন্ম নিয়,ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করা। আমা’দের সমাজে অধিকাংশ নারীই বিয়ের সময় কু,মারী থাকেন।আর তাই আগেই থেকেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত।

বিয়ের পর,পরই সন্তান গ্রহণ করতে না চাইলে জ’ন্ম নিয়ন্ত্র’ণ ব্যবস্থা নিয়ে আগে থেকেই পরিকল্পনা করে রাখা উচিত। এতে বিয়ের পর কোনো অনাকা’ঙ্খিত পরি,স্থি,তির মুখোমুখি ‘হতে হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *