ঘূর্ণি-ঝড়ে ভেঙে পড়া গাছের সঙ্গে অভি’নেত্রীর উ-দ্দাম নাচ!

আরব সাগরে গভীর নিম্নচাপ থেকে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘তওকত’ ভারতের গুজরাট উপকূলে আঘাত হেনে শান্ত হয়েছে। তবে তওকতের তাণ্ডবে ভেঙে পড়েছে গাছপালা, উপকূলীয় কিছু আধাপাকা ঘরবাড়ি,উপড়ে গেছে হাজার হাজার বিদ্যুতের খুঁটি। সেখানকার রাস্তাঘাটও প্লাবিত হয়েছে। এমন পরিস্থিতিতেই ঝড়ে উপড়ে পড়া গাছের সামনেই উদ্দাম নৃত্য জুড়ে

দিয়েছিলেন হিন্দি টেলিভিশনের অভিনেত্রী দীপিকা সিং। সেই ভিডিও আবার তিনি আপলোড করেছেন নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে। যা দেখে বেজায় চটেছেন নেটি’জেনরা। ‘দিয়া অউর বাতি হাম’ ধারাবাহিকের মাধ্যমে হিন্দি টেলিভিশন জগতে খ্যাতি পান দীপিকা। ভিডিওর পরে আবার ভেঙে পড়া গাছের ডাল ধরে পোজ দিয়ে ছবিও তুলেছেন তিনি।

নেটি’জেনরা তাকে এই ধরনের ভিডিও পোস্ট না করার পরামর্শ দিয়েছেন। অনেকেই আবার এভাবে বাইরে ঘুরে বেড়াতেও নিষেধ করেছেন।অনেকে আবার কটাক্ষ করে মন্তব্য করেছেন ‘আপনার ঘরের ছাদ পোক্ত আছে তাই এই নাচ’, শুধু ইনস্টাগ্রাম নয়, টুইটারেও সমালোচনা করেছেন নে’টিজেনরা। এমন কাণ্ডে অভিনেত্রীকে ‘নির্বোধ’ও বলা হয়েছে। সূত্র: সংবাদ প্রতিদিন

আরও পড়ুন।।
হাই ব্লা’ড প্রেসার বা উচ্চ র’ক্তচা’পের স’মস্যায় ভো’গেন অনেকেই। সঠিক খাদ্যগ্রহণের মাধ্যমে এর থেকে দূ’রে থাকা সম্ভব। উচ্চ র’ক্তচা’প কমানোর জন্য এমন সব খাবারের প’রিকল্পনা ক’রতে হবে, যাতে থাকবে পর্যাপ্ত ক্যালসিয়াম, পটাশিয়াম ও ম্যাগনেশিয়াম।

কারণ খাদ্যের এসব উপাদান উচ্চ র’ক্তচা’প কমাতে সহায়ক। কম চর্বিযুক্ত দুধ বা চর্বিবিহীন দুধ বা দুধজাত খাদ্য যেমন দই ইত্যাদিতে পাওয়া যায় পর্যাপ্ত ক্যালসিয়াম।তাজা ফল যেমন আপেল, কলা আর শাকসবজি হচ্ছে পটাশিয়ামের ভালো উৎস।টমেটোতেও আছে বেশ পটাশিয়াম।বেশি ম্যাগনেশিয়াম পাওয়া যায় দানা শস্য বা গোটা শস্য, বিচি জাতীয় খাবার, বাদাম, শিমের বিচি, ডাল, ছোলা, লাল চালের ভাত, লাল আটা, আলু, সবুজ শাকসবজি, টমেটো, তরমুজ, দুধ ও দই ইত্যাদিতে।

১. কম চর্বিযুক্ত দুধ বা চর্বিবিহীন দুধ বা দুধজাত খাবার প্রতিদিন খেতে হবে ২ থেকে ৩ সার্ভিং। এক সার্ভিং দুধ বা দুধজাত খাবার মানে আধা পাউন্ড বা এক গ্লাস দুধ অথবা এক কাপ দই।৩. ফল ৪ থেকে ৫ সার্ভিং প্রতিদিন। টুকরো টুকরো করে কাটা আধা কাপ ফল কিংবা মাঝারি সাইজে’র একটা আপেল বা অর্ধেকটা কলা অথবা আধা কাপ ফলের রস এতে হবে ফলের এক সার্ভিং। ফলের রসের চেয়ে আস্ত ফলই ভালো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *